বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে দেশব্যাপী কঠোর বিধিনিষেধের বিষয়টি বিবেচনায় নিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় অংশগ্রহণে আগ্রহী শিক্ষার্থীদের অনলাইনে আবেদনের সময় বাড়ানো হয়েছে। আবেদনের শেষ সময়সীমা ৩১ জুলাইয়ের পরিবর্তে আগামী ১৪ আগস্ট রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। গতকাল শনিবার (২৪ জুলাই) অনুষ্ঠিত কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়।

এর আগে গত ২০ জুন অনলাইনে (https://juniv-admission.org) স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার আবেদন শুরু হয়।

আবেদন ফি

 C1, F, G, H এবং I ইউনিটের প্রতিটির জন্য ৪০০ টাকা এবং A, B, C, D ও E ইউনিটের প্রতিটির জন্য ৬০০ টাকা (সার্ভিস ফিসহ)।

করোনা পরিস্থিতি বিবেচনায় জাতীয় দৈনিক পত্রিকায় বিজ্ঞপ্তি এবং ওয়েবসাইটের মাধ্যমে ভর্তি পরীক্ষার তারিখ ও সময়সূচি পরে জানিয়ে দেওয়া হবে। এ ছাড়া পরীক্ষার পূর্বে বিস্তারিত তথ্য ভর্তির ওয়েবসাইটে পাওয়া যাবে।

ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের ন্যূনতম যোগ্যতা সমউহঃ
১.
২০১৭ সাল ও তার পরবর্তী বছরে মাধ্যমিক/ সমমানের পরীক্ষা এবং ২০১৯ ও ২০২০ উচ্চমাধ্যমিক/ সমমানের পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।
২.
মাধ্যমিক/ সমমান ও উচ্চমাধ্যমিক/ সমমান পরীক্ষার চতুর্থ বিষয়সহ মোট জিপিএ গণনা করা হবে।
৩.
জিসিই: ২০১৫ সাল থেকে তৎপরবর্তী সাল পর্যন্ত ও লেভেল পরীক্ষায় অন্তত পাঁচটি বিষয়ে এবং ২০১১ অথবা ২০২০ সালের এ লেভেল পরীক্ষায় অন্তত দুইটি বিষয়ে উত্তীর্ণ শিক্ষার্থীরা ভর্তির জন্য আবেদন করতে পারবেন। তাঁদের ও লেভেল এবং এ লেভেলের মোট সাতটি বিষয়ের মধ্যে চারটি বিষয়ে কমপক্ষে B গ্রেড ও তিনটি বিষয়ে কমপক্ষে C গ্রেড থাকতে হবে।
৪.
প্রয়োজনীয় যোগ্যতাসম্পন্ন শিক্ষার্থী যেকোনো ইউনিটে আবেদন করতে পারবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *