মঙ্গলবার , ২২ মার্চ ২০২২ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. করোনা ভাইরাস
  2. খেলার খবর
  3. চাকরির খবর
  4. তথ্য ও প্রযুক্তি
  5. ধর্ম
  6. বাংলাদেশ
  7. বিনোদন
  8. বিশ্ব
  9. ব্যবসা বাণিজ্য
  10. মতামত
  11. রাজনীতি
  12. লাইফস্টাইল
  13. শিক্ষা

বিব্রত হয়ে অব্যাহতি চাইলেন কুবি রেজিস্ট্রার

প্রতিবেদক
akib shuvo
মার্চ ২২, ২০২২ ৭:৪৬ অপরাহ্ণ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মোঃ আবু তাহের দায়িত্ব পালনে অস্বস্তিবোধ করছেন জানিয়ে অব্যাহতি পত্র জমা দিয়েছেন।

মঙ্গলবার (২২মার্চ) দুপুর ২ টায় কুবি উপাচার্য অধ্যাপক ড. এ. এফ. এম আবদুল মঈনের বরাবর তিনি এ অব্যাহতি পত্র জমা দেন।

রেজিস্ট্রার তার অব্যাহতি পত্রে উল্লেখ করেন যে, সমসাময়িক বিভিন্ন বিষয়ে নিয়ে তিনি বিব্রত এবং দায়িত্ব পালনে অস্বস্তিবোধ করায় আগামীকাল (২৩ মার্চ) থেকে দায়িত্ব থেকে অব্যাহতি চেয়েছেন।

এ বিষয়ে ড.মো. আবু তাহের বলেন, বর্তমানে বিভিন্ন বিষয় নিয়ে বিব্রত বোধ করছি, কর্মকর্তা কর্মচারীরা আন্দোলন করলো আমাকে নিয়ে অনেক লেখালেখি হলো যা আমার ব্যাক্তিত্বের সাথে যায় না। আমি ঐ চেয়ারটাতে বসবো আমাকে নিয়ে কথা হবে, আন্দোলন হবে, আমার দ্বায়িত্ব কাজ নিয়ে চুলচেরা বিশ্লেষণ হবে যা আমার জন্য অস্বস্তিকর, যার কারনে আমি অব্যবহতি চেয়েছি।

কুবি উপাচার্য অধ্যাপক ড. এ. এফ. এম. আবদুল মঈন বলেন, তিনি অব্যাহতি চেয়ে একটি পত্র দিয়েছেন সেটি আমি পেয়েছি। তিনি যেহেতু আর কাজ করতে পারবেন না তাই এটি আমরা গ্রহণ করেছি।

পরবর্তীতে কাকে নিয়োগ দেয়া হবে এ ব্যাপারে আমরা এখনো কোনো সিদ্ধান্ত নেইনি৷

উল্লেখ্য, এর আগে গত ১৯ জানুয়ারি রেজিস্ট্রারের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে রেজিস্ট্রার বিরোধী আন্দোলনে নামে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা। এসময় তার দপ্তরে তালাও ঝুলিয়ে আন্দোলনকারীরা৷ সেসময় তারা বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের থেকে রেজিস্ট্রার দেওয়ারও দাবি তুলেন। পরবর্তীতে প্রশাসনের সঙ্গে আলোচনা করে কয়েকটি শর্তে রেজিস্ট্রার দপ্তরের তালা খুলে দেন আন্দোলনরত কর্মকর্তা-কর্মচারীরা।

সর্বশেষ - চাকরির খবর