এখন জানা গেল, ওয়ানডেতে নিজের প্রথম বলে ছক্কা মারার এই ঘটনাটা কাকতালীয় নয়। ব্যাট করতে নামার সময় সতীর্থদের বলেকয়ে এসেই আন্তর্জাতিক ওয়ানডেতে নিজের প্রথম বলে ছক্কা হাঁকিয়েছেন কিষান!

সনিকে দেওয়া সাক্ষাৎকারে কিষান নিজেই এই গুমর ফাঁস করেছেন। নিজের জন্মদিন উপলক্ষে নিজেকে এভাবেই ‘উপহার’ দেওয়ার চিন্তা করেছিলেন সদ্যই তেইশে পা দেওয়া এই ব্যাটসম্যান, ‘ক্রিজে নামার আগেই সবাইকে বলে এসেছিলাম, আমি প্রথম বলে ছক্কা মারব। বল যেখানেই পিচ করুক না কেন, আমি ছক্কা মারবই। সবাই জানত এটা। কারণ পিচ ভালো ছিল, সবকিছু আমার পক্ষে ছিল, আমার জন্মদিনও ছিল, আমার ক্যারিয়ারের প্রথম ওয়ানডে ম্যাচ ছিল এটা।’

প্রথম বলে ছক্কা মেরেও কি থেমেছেন? না! পরের বলে ডি সিলভার ডানহাতি অফস্পিনে একটু দ্রুতগতির ফুল লেংথের বলটিকে সপাটে চার মেরেছেন কাভার পয়েন্ট অঞ্চল দিয়ে। শেষ পর্যন্ত কিষানের ঝড় থেমেছে ১৭.৫ ওভারে।

শিখর ধাওয়ানের সঙ্গে ৯৫ রানের জুটি গড়েছেন কিষান

শিখর ধাওয়ানের সঙ্গে ৯৫ রানের জুটি গড়েছেন কিষান
ছবি : রয়টার্স

ততক্ষণে ভারত চালকের আসনে। শিখর ধাওয়ানের সঙ্গে ৯৫ রানের জুটি গড়ে বাঁহাতি স্পিনার লক্ষ্মণ সান্দাকানের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে যখন আউট হলেন, কিষানের নামের পাশে জ্বলজ্বল করছে ৫৯ রান। ৪২ বল খেলে ৮টা চার আর ২টি ছক্কা মেরেছেন নিজের অভিষেক ওয়ানডে ইনিংসে।

শুধু প্রথম বলে ছক্কা মেরেছেন বলে নয়, ১৬তম ভারতীয় ক্রিকেটার হিসেবে ওয়ানডে অভিষেকে হাফসেঞ্চুরি করার কীর্তিও গড়েছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। গতকাল আবার কিষানের জন্মদিনও ছিল। কিষান আর অধিনায়ক শিখর ধাওয়ানের হাফসেঞ্চুরির ওপর ভর করেই শ্রীলঙ্কাকে সাত উইকেটে হারিয়েছে ভারত।

এক দিনে কিষানের প্রাপ্তির যেন কোনো শেষ নেই!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *