বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া আজ সোমবার করোনার টিকা নেবেন। বেলা দুইটার পর মহাখালীর ন্যাশনাল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালে টিকা নেবেন তিনি।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান  eisomoy247 এ তথ্য জানিয়েছেন। খালেদা জিয়া মডার্নার টিকা নেবেন।

খালেদা জিয়া করোনায় আক্রান্ত হয়েছিলেন। করোনায় আক্রান্ত হয়ে তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। গত ১৯ জুন তিনি হাসপাতাল থেকে বাসায় ফেরেন।

করোনা থেকে সেরে ওঠার পর বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া টিকা নিতে উদ্যোগী হন। টিকা নেওয়ার জন্য তিনি ইতিমধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়ের ‘সুরক্ষা’ ওয়েবসাইটে গিয়ে নিবন্ধন করেছেন। টিকা নেওয়ার জন্য খালেদা জিয়ার নিবন্ধন করার তথ্য প্রথম আলোকে নিশ্চিত করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকদের অন্যতম এ জেড এম জাহিদ হোসেন।

দলীয় সূত্রে জানা যায়, ৯ জুলাই সুরক্ষা ওয়েবসাইটে গিয়ে টিকার জন্য নিবন্ধন ফরম পূরণ করেন খালেদা জিয়া। পরে তিনি টিকা নেওয়ার জন্য খুদে বার্তা পান। খুদে বার্তায় তাঁকে আজ টিকা নেওয়ার তারিখ জানানো হয়।

৭৫ বছর বয়সী খালেদা জিয়া করোনায় আক্রান্ত হয়ে দীর্ঘদিন অসুস্থ ছিলেন। রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ৫৪ দিন চিকিৎসাধীন ছিলেন তিনি।

পুরোপুরি সুস্থ না হলেও হাসপাতালে জীবাণু ও দেশে করোনার ডেলটা ধরনের সংক্রমণের মধ্যে ঝুঁকি এড়াতে খালেদা জিয়াকে গত ১৯ জুন গুলশানের বাসায় নেওয়া হয়। তিনি বর্তমানে বাসাতেই আছেন।

এভারকেয়ার হাসপাতালের হৃদ্‌রোগ বিশেষজ্ঞ শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের মেডিকেল বোর্ডের তত্ত্বাবধানে এখনো খালেদা জিয়ার করোনা-পরবর্তী চিকিৎসা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *